Header Ads Widget

 


মুক্তাগাছায় ২৪ প্রহরব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম মহা-নাম ও রাধা কৃষ্ণের লীলা কীর্তিন অনুষ্ঠিত


রিপন সারওয়ার মুক্তাগাছা  প্রতিনিধি: এনাম, যখন ধর্মের গ্লানি, অধর্মের উত্থান মানবতার বিপর্যয় হয়, স্বয়ং ভগবান মায়া মানুষ রুপে যুগে যুগে ধরা ধামে আর্বিভূত হয়েছেন। অনুরুপ ভাবে, কলিযুগেও যখন অধর্ম বিরাজমান, ঠিক তখনই ভগবান শ্রী শ্রী গৌরাঙ্গ মহাপ্রভু রুপে আর্বিভূত হয়ে বিশ্ব জননীর সকল সন্তানের শান্তি, মঙ্গল ও কল্যাণ কামনায় অমৃত সুধা স্বরুপ প্রচার করেন এই অখন্ড শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম সংকীর্ত্তন। , আর এই মহামন্ত্রের সনাতন বাণী, সনাতন ধর্মালম্বীদের মাঝে প্রচারের অভিপ্রায়ে ময়মনসিংহের মুক্তাগাছা মুজাটি মধ্য পাড়ায়  শ্রী শ্রী রাধা গোবিন্দ  মন্দিরে অনুষ্ঠিত হয়েছে  ২৪ প্রহরব্যাপী - শ্রী শ্রী তারকব্রহ্ম মহা-নামযজ্ঞানুষ্ঠান ও রাধা কৃষ্ণের লীলা কীর্তিন।   ২৬  ডিসেম্বর রাত আটায় শ্রী শ্রী মদ্ভাগবত পাঠ, ধর্মালোচনা ও শ্রী শ্রী মহা-নামযজ্ঞের শুভ অধিবাস উদ্ধোধন করবেন  বিমল গোস্বামী ও মন্দির পরিচালনা পর্ষদের প্রতিষ্ঠাতা  সভাপতি নিতাই চন্দ্র দে,  সাধারণ সম্পাদক সুমন সরকার, এবং  রাধাগোবিন্দ মন্দিরের উৎসব কমিটির সাধারণ সম্পাদক সজল কুমার দে। 



২৭, ২৮, ২৯ ডিসেম্বর ২৪ প্রহরব্যাপী মহানাম অমৃত  সুধা পরিবেশন করবেন  গোপালগঞ্জের  অষ্টগোপী সম্প্রদায়  , মুক্তাগাছার গৌর নিতাই সম্প্রদায়,  নারায়ণগঞ্জের কেশব  সম্প্রদায়,   গোপালগঞ্জের  সঙ্গীত সম্প্রদায়,  সিরাজগঞ্জের গৌরাঙ্গ সম্প্রদায়,  বগুড়ার জয়শ্রী সম্প্রদায়। 

এবং ৩০ ডিসেম্বর  শ্রী শ্রী রাধা কৃষ্ণের অষ্ট কালীন  লীলা কীর্তিনে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা  আব্দুল হাই আকন্দ বিশেষ অতিথি হিসাবে  উপস্থিত ছিলেন ডাঃ চন্দন সাহা, ৫ নং বাঁশআটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উজ্জ্বল চন্দ্র চন্দ, বস্ত্র ব্যবসায়ী চন্দন সাহা,  রাজনৈতিক নেতৃবৃন্দ সহ আরো অনেকেই ।   এতে লীলা কীর্তিন পরিবেশন করেন শ্রী শুভ্রদ্বীপ কৃষ্ণদাস রনি- দিনাজপুর, শ্রীমতি রানুবালা সরকার - গাজীপুর, শ্রী শ্যামল পাল - টাংগাইল, শ্রীমতি কুমারী নিলীমা রায় -বগুড়া। 



 ৩১ ডিসেম্বর নাম সমাপন, কুঞ্জভঙ্গ, নগরকীর্ত্তন, জলকেলী, শ্রী শ্রী মহা প্রভুর ভোগ আরাধনা ও প্রসাদ বিতরনের মাধ্যমে শেষ হয় এই মহা-নামযজ্ঞানুষ্ঠান। 


এ ব্যাপারে, রাধা গোবিন্দ মন্দিরের সভাপতি ও সাধারণ সম্পাদক ২৪ প্রহরব্যাপী নাম-যজ্ঞানুষ্ঠানসহ সকল কর্ম  সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার জন্য সকল  ভক্তবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন

Post a Comment

0 Comments