Header Ads Widget

 


মুক্তাগাছা উপজেলা কৃষি অফিসারের অপসারণ দাবীতে মানববন্ধন, স্বারকলিপি


মোঃ কামরুল হুদা আকন্দ(বাবলু):ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেলিনা পারভীনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে তার অপসারণ দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার গাবতলীতে কৃষকরা সম্মিলিতভাবে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

পরে উপজেলা কৃষি অফিসার সেলিনা পারভীনকে মুক্তাগাছা থেকে অপসারনের দাবী জানিয়ে কৃষি মন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করা হয়। মানববন্ধন ও স্মারকলিপিতে তার বিরুদ্ধে ৯দফা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উত্থাপন করা হয়।



এর মধ্যে রয়েছে, বিভিন্ন প্রকল্পের বরাদ্দ কৃষক বা সংশ্লিষ্টদের জানতে না দেয়া, খামার যান্ত্রিকীকরণ প্রকল্পের শতকরা ৫০ ভাগ ভর্তূকিতে যন্ত্রপাতি বিতরণে অনিয়ম ও দুর্নীতি, প্রকৃত কৃষকদের যন্ত্রপাতি না দিয়ে তার মনোনিত লোকদের কাছ থেকে অর্থ নিয়ে বিতরণের মাধ্যমে প্রকল্পের কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করেছেন। প্রদর্শনীর সার কম দেয়া, আন্তঃপরিচর্যার টাকা মেরে দেয়া, বিভিন্ন প্রশিক্ষনে কৃষকদের জন্য বরাদ্দকৃত নাস্তা বা খাবারের বরাদ্দের টাকার চেয়ে কম দেয়া, প্রণোদনা বা প্রদর্শণীর টাকা মেরে দেওয়া ইত্যাদি। এসব অভিযোগে তাকে মুক্তাগাছা থেকে দ্রত অপসারণের দাবী জানানো হয়।


মানববন্ধনে উপজেলার বিভিন্ন গ্রামের প্রায় ৫শতাধিক কৃষক-কৃষাণী মানবন্ধনে অংশ গ্রহন করেন। এ সময়  অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রডিউসার অর্গানাইজেশনের সভাপতি আব্দুল বারী তালুকদার, সহসভাপতি মমতাজ বেগম, আলাল উদ্দিন, নজরুল ইলাম, আইয়ুব আলী, কৃষক মোহাম্মদ আলী, মজিবুল্লাহ, আয়নাল হক, সাহেব আলী প্রমুখ।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী একেএম লুৎফর রহমানের মাধ্যমে কৃষিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

Post a Comment

0 Comments