Header Ads Widget

 


মুক্তাগাছায় খাদ্যগুদামের তালা ভেঙ্গে মজুদ ঘাটতি খতিয়ে দেখছে তদন্ত কমিটি

মোঃ কামরুল হুদা আকন্দ(বাবলু)- ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) শাকিল আহমেদ গুদামের চাবি নিয়ে উধাও হওয়ার ১৫ দিন পর নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে গুদামের তালা ভাঙ্গা হয়েছে। বুধবার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলার সহকারি কমিশনার(ভুমি) রোমানা রিয়াজের উপস্থিতিতে এলএসডি গুদামের তালা ভাঙ্গা হয়। ভেতরে মজুদকৃত খাদ্যদ্রব্যে খাটতি থাকার আশংখায় সব খতিয়ে দেখছে ৫ সদস্যের ঘটিত তদন্ত কমিটি।


উল্লেখ্য গত ১০ অক্টোবর মুক্তাগাছা উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) শাকিল আহমেদ এর অন্যত্র বদলির আদেশ হয়।


নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তাকে দায়িত্ব বুঝিয়ে না দিয়েই তিনি গুদামের চাবি নিয়ে উধাও হন। পরে তার সাথে সব ধরণের যোগাযোগে ব্যর্থ হয়ে প্রশানের পক্ষ থেকে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। গুদামে মজুদ ঘাটতি আছে কিনা তা খতিয়ে দেখছে তদন্ত কমিটি।


অফিস সূত্রে জানাযায়, ২০২১ সালের ৯মার্চ থেকে মুক্তাগাছা উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসিএলএসডি) হিসেবে যোগদান করেন শাকিল আহমেদ।। যোগদানের পর থেকে নিয়মিত অফিস না করা, নিজেকে একজন মন্ত্রীর আত্মীয় পরিচয় দিয়ে ক্ষমতার অপব্যবহার, গুদামের চাল বিক্রি, পঁচা চাল মজুদ, বরাদ্দ সংগ্রহের নামে অর্থ নেয়ার অভিযোগসহ নানা অভিযোগ ছিল তার বিরুদ্ধে। পরে গত ১০ অক্টোবর বদলির আদেশ হয় ওই কর্মকর্তার। তার স্থলে ওসিএলএসডি হিসেবে সাইফুল ইসলাম রতনকে যোগদানের আদেশ দেয়া হয়। ১১ অক্টোবর সাইফুল ইসলাম মুক্তাগাছা উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে উপস্থিত হয়ে যোগদান করলেও এখন পর্যন্ত দায়িত্ব বুঝে নিতে পারেননি।


এদিকে খাদ্যগুদামে স্টক রেজিস্টারে ৩ হাজার ৩৭৯ মেট্রিক টন চাল মজুদ রয়েছে। কিন্তু বাস্তবে গুদামের ভেতরে ৩০০ থেকে ৪০০ মেট্রিক টন খাদ্য (চাউল) খাটতি থাকতে পারে বলে সংশ্লিষ্টরা ধারণা করছেন। আর সেজন্যই তিনি দায়িত্ব না বুঝিয়ে দিয়ে গা ঢাকা দিয়ে থাকতে পারেন বলে তারা অনুমান করছেন।


গঠিত তদন্ত কমিটির প্রধান গৌরপুর উপজেলার খাদ্য কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম জানান, তদন্ত চলছে। তদন্ত শেষ হওয়ার আগে কিছু বলা যাবে না।


উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রেবেকা সুলতান রুবি বলেন, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে তালা ভেঙ্গে গোডাউনে প্রবেশ করা হয়েছে। সকল কিছুই খতিয়ে দেখা হচ্ছে। সবকিছু দেখে বুঝে পড়ে বিস্তারিত বলা যাবে।


তালা ভেঙ্গে গুদামের ভেতরে প্রবেশ করার বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) রোমানা রিয়াজ জানান, মজুদকৃত মালামালের হিসাব নিকাশ চলছে। শেষ করতে আরো দুই/তিন দিন সময় লাগবে।

Post a Comment

0 Comments