Header Ads Widget

 


পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য সমবায়-ই শক্তি -সংস্কৃতি প্রতিমন্ত্রী

 


কামরুল হুদা আকন্দ(বাবলু):সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, একতাই শক্তি, বৃহৎ শক্তি সঞ্চয়ের জন্য একসাথে কাজ করতে হয়। অনুরূপভাবে সমবায়ও একই জিনিস। যার মধ্যদিয়ে অনেকটা পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সহযোগিতা করা হয়। সরকার সহযোগিতার হাত বাড়িয়ে দেয় এবং সমবায়ের মাধ্যমে সবাই একতাবদ্ধ হয়ে কাজ করে।

৫২তম জাতীয় সমবায় দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে শনিবার ময়মনসিংহের মুক্তাগাছায় আয়োজিত আলোচনা সভা ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় বিভাগ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার একেএম লুৎফর রহমান।

দিবসটির তাৎপর্য তুলে ধরে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরো বলেন, ব্যক্তি পর্যায়ে যারা বিভিন্ন এনজিও থেকে ঋণ নেয় তাদের ঋণের সুদের হার তুলনামূলক অনেক বেশি। সেটা পরিশোধ করতে উপকারভোগীর জন্য অনেকটাই কঠিন হয়ে পড়ে। কিন্তু সমবায়ের ক্ষেত্রে এটি আলাদা। একসাথে অনেকগুলো হাত কাজ করে বিধায় সে ধরনের কোনো সমস্যা সৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকেনা। আপনাদের সহযোগিতায় আগামীতে মুক্তাগাছায় সেবামূলক একটি সমবায় সমিতি গড়তে চাই। কাজ করতে আগ্রহী এ এলাকার সবাইকে নিয়ে সমিতি গড়ার পরিকল্পনা রয়েছে। আধুনিক স্মার্ট মডেল মুক্তাগাছা গড়ার জন্য সকলের সহযোগিতায় আমরা এগিয়ে যেতে চাই।

দিবসকে কেন্দ্র করে এ অনুষ্ঠানের মাধ্যমে মোঃ আবুল কাসেম, মোঃ নজরুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ সুলতান মাহমুদসহ ৩ জন সফল সমবায়ী এবং সোনালী বাংলা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ, মুক্তাগাছা রূপসী বাংলা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ, মুক্তাগাছা থানা মহিলা সমবায় সমিতি লিঃ, গোয়ারী মহিলা উন্নয়ন সমবায় সমিতি লিঃ, ফাইভ স্টার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ, বনলতা ভোগ্যপণ্য সমবায় সমিতি লিঃ সহ মোট ৬টি সমিতিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজেলার সহকারী কমিশনার ( ভূমি) রোমানা রিয়াজ, উপজেলা সমবায় অফিসার মোঃ শফিকুল ইসলাম আকন্দ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাসেম, সাবেক ডেপুটি কমান্ডার রেজাউল করিম জিন্নাহ, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আজিজুল হক ইদু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরব আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলি, থানার অফিসার ইনচার্জ আব্দুল মজিদ প্রমুখ বক্তব্য রাখেন। 

Post a Comment

0 Comments