Header Ads Widget

 


মুক্তাগাছায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালন

 


মুক্তাগাছ প্রতিনিধিঃ ময়মনসিংহের মুক্তাগাছায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে  চিত্রাংকন, আবৃত্তি প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ মুক্তাগাছা সাউথ এপি'র আয়োজনে উপজেলার সদাশিববাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বুধবার  এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ওয়ার্ল্ড ভিশনের নিবন্ধিত শিশু ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।
সদাশিববাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবু হানিফ এর সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শওকত হায়াত।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সহ.শিক্ষক ইসমাইল খলিলুল্লাহ তালুকদার, অব.শিক্ষক আব্দুর রশিদ,  সহ.শিক্ষক কনিকা পাল, সহ. শিরিনা আক্তার প্রমূখ। 
একইদিনে শিশুদের প্রতি লিঙ্গভিত্তিক সহিংসতা বন্ধে  প্রচারাভিযান করেছে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ মুক্তাগাছা সাউথ এপি।
প্রচারাভিযানে বক্তারা বলেন,  শিশুরা বিভিন্নভাবে সহিংসতার শিকার হয়,  শিশুদের প্রতি সবধরনের সহিংসতা বন্ধে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে, বাল্যবিহে বন্ধে আরো সচেতনতা সৃষ্টি এবং এর কুফল সম্পর্কে বেশি প্রচারণা চালাতে হবে।
সভায় স্থানীয় জনপ্রতিনিধি, মসজিদের ইমাম, শিক্ষক, সাংবাদিক, শিশু ও যুব ফোরামের সদস্যরা এবং সকল শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন।
শেষে শিশু ফোরাম ও যুব ফোরামের সদস্যের অংশগ্রহণে সচেতনতা মূলত  সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 
মুক্তাগাছা ময়মনসিংহ 

Post a Comment

0 Comments