Header Ads Widget

 


মুক্তাগাছায় ওয়ার্ল্ড ভিশন এর উদ্যোগে ১৫ টি গ্রাম বাল্য বিবাহমুক্ত বার্ষিক অর্জন উদযাপন


বাবলু আকন্দ : “আমার গ্রাম আমার দায়িত্ব আমাদের গ্রাম হবে বাল্য বিবাহ মুক্ত”এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ‘বেসরকারি উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন উদ্যোগে মুক্তাগাছা উপজেলার মানকোন ইউনিয়ন এর ১৫টি গ্রাম কে বাল্য বিবাহমুক্ত ইউনিয়নের বার্ষিক অর্জন উদযাপন ২০২৪ অনুষ্ঠিত হয়।

১১ই সেপ্টেম্বর বুধবার দুপুরে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর উদ্যোগে মুক্তাগাছার মানকোন ইউনিয়নের শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এর মাঠে অনুষ্ঠিত হয় বাল্য বিবাহমুক্ত ইউনিয়নের বার্ষিক অর্জন উদযাপন ২০২৪ I মানকোন ইউনিয়নের দায়িত্বে প্রোগ্রাম থাকা অফিসার সুভ্রা কুবি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানকোন ইউনিয়ন এর চেয়্যারম্যান শহিদুল ইসলাম, , আরো উপস্থিত ছিলেন ইয়ত ফোরামের সভাপতি নিলয় চক্রবর্তী , শিশু ফোরাম সভাপতি জান্নাতুল মাওয়া,গ্রাম উন্নয়ন কমিটি এবং ১৫ টি গ্রামের বিভিন্ন স্তরের জনসাধারণ।

 

স্বাগত বক্তব্য রাখেন মুক্তাগাছা  এ পি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর মানকোন ইউনিয়নের দায়িত্বে প্রোগ্রাম অফিসার সুভ্রা কুবি, আরো বক্তব্য রাখেন শিশু ফোরাম সভাপতি জান্নাতুল মাওয়া, ইয়থ ফোরামের সভাপতি নিলয় চক্রবর্তী।

বাল্যবিবাহের কুফল ও বাল্যবিবাহ বন্ধে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মুক্তাগাছা এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের এর মানকোন ইউনিয়নের দায়িত্বে থাকা প্রোগ্রাম অফিসার সুভ্রা কুবি।

 

বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি মানকোন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম।মানকোন ইউনিয়নের ১৫ টি গ্রাম কে বাল্যবিবাহ মুক্ত ইউনিয়নের বার্ষিক অর্জন উদযাপন অনুষ্ঠানে বক্তারা বলেন,বাল্যবিবাহ জাতি ও রাষ্ট্রের জন্য একটি অভিশাপ, বাল্যবিবাহের ফলে শিশু ও মায়েদের অপুষ্টি দেখা দেয়। শিশুদের সুন্দর একটি ভবিষ্যত নষ্ট হয়ে যায়। আরো বলেন স্বাধীনতা অর্জনের চেয়ে রক্ষা করা কঠিন আমাদের এই অর্জন ধরে রাখতে হবে ।

Post a Comment

0 Comments