Header Ads Widget

 


মুক্তাগাছা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে কর্মকর্তা না থাকায় ২’শ কর্মকর্তা-কর্মচারী ২ মাস যাবত বেতন পাচ্ছে না


বাবলু আকন্দ : মুক্তাগাছা ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা না থাকায় ১৯৬ জন কর্মকর্তা কর্মচারী ২ মাস যাবত বেতন পাচ্ছে না। এতে বিশেষ করে ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীরা পরিবার পরিজন নিয়ে বিপাকে পরেছে।

 

সূত্রমতে, গত ৩০ জুন, ২০২৪ ইং তারিখ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সাইদুর রহমান বদলি হয়ে যান। তিনি চলে যাওয়ার পর এ পদে কোন কর্মকর্তাকে পদায়ন করা হয়নি। স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসের পদটিও দীর্ঘদিন যাবত শূণ্য রয়েছে। বর্তমানে একজন মেডিক্যাল অফিসার দিয়ে আরএমও এবং স্বাস্থ্য কর্মকর্তা প্রশাসনিক কার্যক্রম চলছে।

 

অফিসে খোঁজ নিয়ে জানাযায়, ১ম শ্রেণির কর্মকর্তা (ডাক্তার) রয়েছেন ২২ জন, ২ শ্রেণির কর্মকর্তা (নার্স) রয়েছেন ৩০ জন, ৩য় শ্রেণির কর্মচারী রয়েছেন ৮৫ জন এবং ৪র্থ শ্রেণির কর্মচারী ১৭ জন। তাছাড়া কমিউনিটি ক্লিনিকে কর্মরত রয়েছেন ৪২ জন কর্মচারী। ২ মাস যাবত বেতন ভাতাদী না পেয়ে বিশেষ করে ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীরা পরিবার পরিজন নিয়ে বিপাকে পরেছেন।

 

এ ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয় জরুরী ভিত্তিতে মুক্তাগাছা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রশাসনিক কর্মকর্তা ও আবাসিক মেডিকেল অফিসার পদে পদায়ন করার প্রয়োজন বলে অভিজ্ঞ মহল মনে করেন।

 

 

Post a Comment

0 Comments